আসছে সোনার তৈরি গাড়ি!


স্বপ্ন নয়, একেবারে সত্যি। এবার সোনার গাড়ি! এক-দুই টুকরো নয়, পুরোটাই সোনার। গাড়ির এই অভিনব মডেলটি তৈরি করছে ল্যাম্বরগিনি।
কী থাকছে এই সোনার গাড়িতে? ডিজাইনার রবার্ট গালপেন জানাচ্ছেন, এই গাড়ি হবে পুরোটাই কাস্টমাইজড। থাকবে ১১০০ পাউন্ড সোনার ব্লক। আর ক্রেতা যদি আরও রেস্তদার হন, মানে আরও অর্থ খরচ করতে চান, তাহলে ড্রাইভিং হুইল, ড্যাশবোর্ড-এ মণিরত্ন বসিয়ে দেবেন।
তবে এমন অভিনব গাড়ি তৈরি করার পেছনে একটি ভালো উদ্দেশ্যও আছে। অটো-নির্মাতা ল্যাম্বরগিনির দাবি, সোনার গাড়ি বিক্রি করে যে মুনাফা হবে তার পুরোটাই তারা পকেটস্থ করবে না। তার থেকে সাড়ে ছ’লক্ষ পাউন্ড বিভিন্ন খাতে অনুদান দেওয়া হব।
এর আগেও বহু মূল্যবান গাড়ি তৈরি করে খবরের শিরোনামে চলে এসেছিলেন রবার্ট গালপেন। তাঁর দাবি, এই প্রজেক্ট শেষ হলে তাঁর নাম গিনেস বুকে উঠে যাবে সব থেকে দামি গাড়ি তৈরি করার জন্য। শুধু তাঁর নামই নয়, যিনি এই সোনার গাড়ি কিনবেন, তাঁর নামও উঠবে রেকর্ড বইয়ে, সব থেকে দামি গাড়ির ক্রেতা হিসেবে।
বিভিন্ন সূত্রের খবর, ল্যাম্বরগিনি আভেনটাডোর গোল্ড মডেলটি নিলাম করা হবে। ইতিমধ্যেই গাড়িটির একটি প্রোটোটাইপ তৈরি হয়ে গিয়েছে। সেটিও রাখা হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তায়। দুবাইয়ের একটি শো-রুমে।

Comments

Popular posts from this blog

How to hide drive in your compute without any software